গণমাধ্যমের হাত-পা বাঁধতে ডিজিটাল নিরাপত্তা আইন: রিজভী

Spread the love

বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী অভিযোগ করেছেন, গণমাধ্যমের হাত-পা বেঁধে ফেলতে ডিজিটাল নিরাপত্তা আইন পাস করা হয়েছে। সরকারের লাখ লাখ, কোটি কোটি টাকার দুর্নীতি ধামাচাপা দিতেই এই ‘কালো আইন’ করা হয়েছে।

আজ বৃহস্পতিবার রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে রুহুল কবির রিজভী এ অভিযোগ করেন।

রুহুল কবির রিজভী বলেন, গণমাধ্যমে অথবা যেকোনো মাধ্যমে যেন সরকারের দুর্নীতির কোনো খবর প্রকাশিত না হয়, সে জন্য এই ‘কালো আইন’ তৈরি করা হলো। এ আইনের দ্বারা মানুষের বাক্‌-ব্যক্তিস্বাধীনতা হরণ করা হয়েছে। দুর্নীতি ও মানবাধিকার লঙ্ঘনের মতো অপরাধের বিস্তার লাভ করার সুযোগ করে দেওয়া হয়েছে। এটি সংবিধানবিরোধী একটি আইন।

ডিজিটাল নিরাপত্তা আইনের সমালোচনা করে রিজভী বলেন, এ আইনে সংবিধানের মূল চেতনা, বিশেষ করে মুক্তচিন্তা, বাক্স্বাধীনতা, মতপ্রকাশের স্বাধীনতা, গণমাধ্যমের স্বাধীনতাসহ মৌলিক অধিকার ক্ষুণ্ন করা হয়েছে। ডিজিটাল নিরাপত্তা আইনের কারণে দেশের মানুষের নিরাপত্তা হুমকির মুখে পড়ল। সাধারণ মানুষও এই কালো আইনের থাবা থেকে রেহাই পাবে না।

বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা আবুল খায়ের ভূঁইয়া, সহসাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ, প্রকাশনা সম্পাদক হাবিবুর রহমান হাবিব প্রমুখ সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন।

What is Your Opinion?

Leave a Reply

Your email address will not be published.